Connect with us

ক্রিকেট

অস্ট্রেলিয়া দলে ফিরে এলেন ওয়ারনার

গতকালের ম্যাচে ডেবিট ওয়ারনার

বিশ্বকাপের চতুর্থ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া হয়ে মাঠে নামেন ওয়ারনার। দীর্ঘ এক বছর পর দলের জার্সি গায়ে দিয়ে দুর্দান্ত ইনিংস খেলেন অস্টেলিয়ান এই ওপেনার।

গতকাল বিশ্বকাপের চতুর্থ ম্যাচে টসে হেরে বোলিংয়ে নামে অস্ট্রেলিয়া। বোলিংয়ে নেমেই শুরুতে চাপের মুখে ফেলে আফগানিস্তান ব্যাটসম্যানদের। ম্যাচের প্রথম ওভারের ৩য় বলে আফগানিস্তানের ওপেনার আহমদ সেহজাদকে আউট করেন স্ট্রাক। তার টিক ২য় ওভারের ২য় বলে আরেক ওপেনার হাযরাতুল্লাহ জাজাইকে আউট করেন পেট কমিন্টস।

প্রথম ও দ্বিতীয় ওভারে উইকেট হারিয়ে আফগানিস্তান দল যখন দিশে হারা তখন রহমত শাহ ও হাস্মাতুল্লাহ জাহিদি দলের হাল ধরেন। তারা আউট হবার পর ক্যাপ্টেন গুল্বাদিন নাঈব ৩১ রান, নাজিবুল্লাহ জাদ্রান ৫১ রান ও শেষে রসিদ খান এর ব্যাট থেকে আসা ২৭ রান দলকে ২০৭ রানের সংগ্রহ এনে দেয়।

আফগানিস্তান ৩৮.২ বল খেলে সব কয়টি উইকেট হারিয়ে ২০৭ রান সংগ্রহ করে। যেখানে ৩টি করে উইকেট পান পেট কমিন্টস ও এডাম জাম্পা। ২টি উইকেট পান স্টমিস ও ১টি উইকেট পান স্ট্রাক।

২০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলকে ভালোই সুচনা দেন ওপেনার ডেবিট ওয়ারনার ও ক্যাপ্টেন ফিন্স। কিন্তু দলিয় ৯৬ রানের সময় ক্যাপ্টেন ফিন্সের উইকেট পত্নের পর ওয়ারনার এর সঙ্গ দেন উসমান খাওয়াজা ও স্মিথ। শেষে ওপেনার ডেবিট ওয়ারনার এর হাত ধরে অস্ট্রেলিয়া সহজ জয় পায় আফগানিস্তানের বিপক্ষে।

দীর্ঘ এক বছর পর ফিরে এসে দলের জন্য এ ধরনের অবদান রাখলে কার না ভালো লাগে। যার জন্য অল্পের জন্য সেঞ্চুরি হাত ছাড়া হলেও ডেবিট ওয়ারনার সবার কাছে প্রসংশার পাত্র হন।

আরও সংবাদ: খেলার পাতা

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর