Connect with us

ক্রিকেট

বিসিবিকে পিসিবি এর এক নতুন প্রস্তাব

বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন

বুধবার (৮ জানুয়ারি) পাকিস্তান ক্রিকেট বোর্ড বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে এই মাসের শেষে পাকিস্তানে দুটি টেস্ট খেলার প্রস্তাব করেছে। সভাপতি নাজমুল হাসান নিশ্চিত করেছেন যে আগামী দু’দিনের মধ্যে এই সফরে চূড়ান্ত আহ্বান জানানো হবে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টির জন্য জানুয়ারি-ফেব্রুয়ারিতে মাসে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। বিসিবি পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইচ্ছুক তবে একটি নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলতে চায় তারা। অন্যদিকে, পিসিবি বিসিবির দাবির সাথে পুরোপুরি একমত নয়।

বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, “আমরা তাদের টি-টোয়েন্টি খেলতে বলেছিলাম কিন্তু আজ তারা আমাদের টেস্ট ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছে। তারা বলেছিল যে তারা পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি দ্বিপক্ষীয় সিরিজ খেলবে।”

“আমরা তাদের জানিয়েছিলাম যে আমরা প্রথমে তিনটি টি-টোয়েন্টি খেলে দেশে ফিরতে চাইছি।পরবর্তীতে সময়সূচি ঠিক করে টেস্ট খেলতে পাকিস্তান সফর করা যাবে।কিন্তু তারা টি-টোয়েন্টির চেয়ে টেস্টের ব্যাপারে বেশি আগ্রহী কারণ এটি একটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।”

“তারা বলে যে এখন টেস্টে শেষ করলে পরে তিনটি টি-টোয়েন্টি আয়োজনে তাদের কোনও সমস্যা নেই। আজ আমি সবাইকে তাদের এই প্রস্তাবটির বিষয়ে জানালাম।আমরা এখনও এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারিনি। আশা করি আমরা আগামীকাল চূড়ান্ত সিদ্ধান্তে পৌছাব। ”

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আরও নিশ্চিত করেছেন যে মুশফিকুর রহিম পাকিস্তান সফরে যেতে রাজি নয়। তিনি বলেন, “মুশফিকুর পাকিস্তান সফরে কখনই আগ্রহ দেখায়নি। অন্য খেলোয়াড়রা বলেছেন যে তারা একটি সংক্ষিপ্ত সফর চায়। আমরা পিসিবিকে আমাদের খেলোয়াড়দের সম্মতি সম্পর্কে অবহিত করেছি।”

“আমরা এই সফরে আমাদের বেশিরভাগ কোচকেই পাব না, তবে আমাদের প্রধান কোচ বলেন যদি এটি একটি সংক্ষিপ্ত ট্যুর [টি টুয়েন্টি সিরিজ] হয় তবেই শুধু তিনি যেতে প্রস্তুত।”

বিসিবি সভাপতি আরও বলেন আমরা চাচ্ছি যত তারাতারি সম্ভব খেলা শেষে করে দেশে ফিরে আসতে এতে যদি শুধু টেস্ট বা টি টুয়েন্টি সিরিজ হয় তাতেও আমাদের তেমন কোন আপত্তি নেই।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর