Connect with us

ক্রিকেট

সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামবে দক্ষিন আফ্রিকা ও পাকিস্থানের মহিলা ক্রিকেট দল

আজ পাকিস্থান ও দক্ষিন আফ্রিকার সিরিজ জেতার লড়াই

দক্ষিন আফ্রিকা সফরে আছে পাকিস্থান মহিলা ক্রিকেট দল। পাঁচ ম্যাচ টি২০ সিরিজের জন্য পকিস্থান মহিলা ক্রিকেট দল বর্তমানে দক্ষিন আফ্রিকায় অবস্থান করছেন।

পাঁচ ম্যাচ সিরিজের মধ্যে চার ম্যাচক্স ইতিমধ্যে শেষ হয়ে গেছে। সিরিজে দুই দলই দুটি করে ম্যাচ জিতে সমতায় আছে। আজকে শেষ ম্যাচে দুই দল মাঠে নামবে সিরিজ জেতার লড়াইয়ে।

এদিকে গত ম্যাচে টসে জিতে দক্ষিন আফ্রিকা প্রথমে ব্যাট করতে পাঠায় পাকিস্থানকে। ব্যাটিংয়ের প্রথমেই পাকিস্থান দলের দুই ওপেনার জেভেরিয়া খান ও সিদ্রিয়া আমিন এর উইকেট হারায়। কিন্তু সে সময় নিদা দার, ক্যাপ্টেন বিছমাহ মারুফ ও আলিয়া রিয়াজ এর দুর্দান্ত ব্যাটিংয়ে ভালো সংগ্রহ করে। দিন শেষে তারা ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৭২ রান।

১৭২ রানের জবাবে ব্যাট করতে নেমে দক্ষিন আফ্রিকার ওপেনার ভালোই সংগ্রহ এনে দেয়। এই দুই ব্যাটসম্যান থেকে আসে ৭৪ রানের জুটি। মুলত ইনিংসে এই রানই দলকে সহজ জয় এনে দিতে সাহায্য করে। কারন প্রথম দিকে ওপেনার লিজলি লি ৩৩ বলে ৬০ রানের এক দুর্দান্ত ইনিংস। যার ফলে দক্ষিন আফ্রিকার মহিলা দল প্রথম থেকে কিছুটা চাপ মুক্ত থাকে। শেষে ৪ উইকেট হাতে রেখেই দক্ষিন আফ্রিকা তাঁদের লক্ষ্যে পৌঁছে যায়। দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ওপেনার লিজলি লি ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন।

সিরিজে পাকিস্থান মহিলা ক্রিকেট দল ২-১ এ এগিয়ে ছিল দক্ষিন আফ্রিকা মহিলা ক্রিকেট দল থেকে। কিন্তু গতকালের ম্যাচে জয়ের ফলে দক্ষিন আফ্রিকা ২-২ সমতার ফেরে পাকিস্থানের বিপক্ষে। আজকে পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচ। আর শেষ ম্যাচ হবে সিরিজ জিতার লড়াই। আজকের ম্যাচে যে দল জিতবে সে দল ৩-২ এ এগিয়ে যাবে অন্য দল থেকে। ফলে যে দল জিতবে আজকের ম্যাচে সে দল সিরিজ জিতবে। ফলে আজকের ম্যাচটি দুই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আরও সংবাদ: খেলার পাতা।
বিষয়: ক্রিকেট, পাকিস্থান, দক্ষিন আফ্রিকা

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর