Connect with us

ক্রিকেট

৪৫ বছর বয়স পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার ইঙ্গিত ক্রিস গেইলের

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল ৪৫ বছর বয়স পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার ইঙ্গিত দিয়েছেন। বর্তমানে চট্টগ্রাম চ্যালেঞ্জারদের হয়ে চলমান বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে অংশ নেয়া গেইল বলেন যে,”গত ২০ বছর ধরে তিনি ক্রিকেটে শীর্ষ অবস্থান ধরে রেখেছেন।”

বিসিবি একাডেমি প্রাঙ্গণে গেইল সাংবাদিকদের বলেছেন “অনেক লোক এখনও ক্রিস গেইলকে মাঠে দেখতে চায়। তাছাড়া আমার এখনও এই খেলার প্রতি ভালবাসা এবং অনুরাগ রয়েছে। আমি টি-টোয়েন্টি এবং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে যথাসম্ভব চালিয়ে যেতে চাই, এখন দেখা যাক কি হয় ।”

“শরীর ভালই আছে আর আমার মনে হচ্ছে যে আমার বয়স কমছে। এখন ৪৫ এর কথায় আসা যাক, আমি মনে করি এটি শুধুই একটি সংখ্যা। তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে ২০ বছর এবং সাধারণভাবে ক্রিকেট ২০ বছরের হয় তাই ক্রিকেটের পরে সবসময়ই জীবনে সময় থাকে তাই এই সময়ের এর জন্য কিছু পরিকল্পনা করুন , কিছুটা ক্রিকেটও খেলুন। এটি এখন আর আগের মতো না যেখানে আপনি সমস্ত টুর্নামেন্টে খেলবেন এবং সেই সমস্ত টুর্নামেন্টেও সমস্ত গেম খেলবেন সুতরাং আপনাকে যেতে যেতে এটি পর্যবেক্ষণ করতে হবে।”

গেইল বলেন, “আমি ছাড়া ইউনিভার্সে কোন ক্রিস গেইল নেই আর থাকবেও না, ক্রিস গেইল সর্বদা একজনই থাকবে।এখানে আমার প্রমাণ করার মতো কিছুই নেই আমার ক্রিকেট ক্যারিয়ারে আমি কোথায় দাঁড়িয়ে আছি তা সবাই জানেন।”তিনি নতুনদের উদ্দেশে বলেন ,”তারা যেন যেকোন পরিস্থিতিতে তাদের পারফরমেন্সের মাধ্যমে নিজেদের অবস্থান ধরে রাখে।”

তিনি বলেন, অস্ট্রেলিয়ায় হার্ট সার্জারি করার পর থেকেই তিনি সব জিনিস সহজ ভাবে নিচ্ছেন। “আমি যেমন আমার বইয়ে বলেছিলাম, যখন আমি অস্ট্রেলিয়ায় হার্টের সার্জারি করেছিলাম সেটি ছিল আমার প্রথম সার্জারি। যখন আমি জেগে উঠেছিলাম, তখন আমি আমার জীবনকে পুরোপুরিভাবে উপভোগ করার সিদ্ধান্ত নিয়েছিলাম এবং তখন থেকে আর পিছনে ফিরে তাকাই নি।”

“কোচিং নিয়ে আমার পরিকল্পনায় নেই।একঘেয়ে জীবন যাপন করা আপনিও চাবেন কিছু আলাদা অভিজ্ঞতা অর্জন করতে। তাই ক্রিকেটের পরে আমার মনে হয় আমি ভ্রমণ করব। আমি এমন কিছু জায়গাগুলি দেখতে চাই যেখানে আগে কখনও ছিলাম না। তাছাড়া আমার একটি পরিবারও রয়েছে তাই আমি তাদের সাথে সময় কাটাতে চাই। ”

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর