Connect with us

ফুটবল

লা-লীগায় ২০১৯-২০২০ সিজনে প্রথম ম্যাচ ডে তে কার ম্যাচ কবে?

এবারের লা-লীগায় প্রথম দিনেই রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ম্যাচ

বিরতীর পর আবারও শুরু হচ্ছে নতুন মৌসুমে ক্লাব ফুটবলের উন্মাদনা। পুরো ইউরোপ জুড়ে শুরু নতুন মৌসুমের খেলা। গত মাসের ০৪ জুলাই লা লিগার জন্য ২০১৯-২০ মৌসুমের সূচি প্রকাশ করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। স্প্যানিশ লিগ আনুষ্ঠানিকভাবে মাঠে গড়িয়েছে ১৮ আগস্ট। বার্সেলোনা ও অ্যাথলেটিক বিলবাও ম্যাচ দিয়ে মৌসুম শুরু হয়েছে লা-লিগার।

চলুন একনজরে দেখে নিই এই প্রথম ম্যাচ ডের লা-লীগার সূচি, ২য় ম্যাচ ডে শুরু হবে ২৪ আগস্ট থেকে, আমরা খেলার পাতা ২৩ আগস্ট চলে আসবো ২য় ম্যাচ ডের সকল ম্যাচের সময় সূচি নিয়ে।

ম্যাচ ডে ম্যাচ নাম্বার তারিখ দল সময়
১৭ আগস্ট অ্যাতলেটিক বিলবাও – বার্সেলোনা খেলা শেষ
১৭ আগস্ট সেল্টা ভিগো – রিয়াল মাদ্রিদ রাত ৯টা
১৭ আগস্ট ভ্যালেন্সিয়া – রিয়াল সোসিয়েদাদ রাত ১১টা
১৮ আগস্ট

রিয়াল মায়োর্কার – এইবার

রাত ১২টা
১৮ আগস্ট

লেগানেস – ওসাসুনা

রাত ১ টা
১৮ আগস্ট ভিলারিয়াল – গ্রানাডা রাত ১ টা
১৮ আগস্ট আলাভেস – লেভান্তে রাত ৯টা
১৮ আগস্ট এস্পানিওল – সেভিলা রাত ১১টা
১৯ আগস্ট রিয়াল বেতিস – রিয়াল ভ্যালাদলিদ রাত ১ টা
১০ ১৯ আগস্ট অ্যাতলেটিকো মাদ্রিদ – গেটাফে রাত ২ টা

 

গত সিজনে লা লীগা চ্যাম্পিয়ন বার্সেলোনা এইবার যদি জিততে পারে তবে ঘরোয়া লীগে শিরোপা জয়ে তারা হ্যাট্রিক করবে। অপর দিকে সিমিওনেও গতবারের রানার্স আপ দল এতলেতিকো মাদ্রিদকে শিরোপার ছোয়া দিতে উঠে পড়ে লেগেছেন সেটা দলবদলের সময়ই বুঝিয়ে দিইয়েছেন। লা লীগায় সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদকে আবার পুনরুজ্জিবিত করতে গেল সিজনের শেষের দিকে আবার জিদানকে ফিরিয়ে আনেন পেরেজ। নতুন গ্যালাকটিকোস গড়ার লক্ষে পেরেজ জিদানকে তার ইচ্ছেমতো খরচ ও দলবদল করার সুযোগ দিয়েছেন। এখন পর্যন্ত জিদান যা চেয়েছেন তাই পেয়েছেন, কেবল ম্যানচেস্টার ইউনাইটেডের পগবার আসা ছাড়া বাকি সবকিছুই মনের মতো হয়েছে জিদানের। তাই এবার রিয়ালকে চিরপ্রতিদ্বন্ধি বার্সেলোনার হাত থেকে শিরোপা এনে দেয়ার অদৃশ্য এক চাপে থাকবেন জিদান। কে জিতবে এবারের লা লিগা? আপনার মতামত জানাতে আমাদের ওয়েবসাইটের মতামত অংশে যান এবং ভোট দিয়ে মতামত জানান

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর