Connect with us

ফুটবল

আর্নেস্তো ভালভার্দের জায়গায় কিকে সেতিয়েন

বার্সেলোনার কোচ হিসেবে আড়াই বছরের জন্য দায়িত্ব পেয়েছেন স্প্যানিশ কোচ কিকে সেতিয়েন

আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করার পর বার্সেলোনায় নতুন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন স্প্যানিশ কোচ কিকে সেতিয়েন।

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনার পতনের পরে স্প্যানিশ সুপার কাপ থেকে বাদ পরে দলটি । তখন থেকেই প্রশ্নবিদ্ধ হয়ে আসছিলেন আর্নেস্তো ভালভার্দে । ২০১৭ সালে যোগ দেবার পর থেকে চ্যাম্পিয়ন্স লিগের কোন শিরোপা উপহার দিতে পারেননি ভালভার্দে। যে কারণে অনেকেই মনঃক্ষুণ্ণ ছিলেন ৫৫ বছর বয়সী এই ভালভার্দেকে নিয়ে । অবশেষে তারই সমাধান হল বার্সেলোনার কোচ বদলের মাধ্যমে ।

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচ হারার পর আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করার কথা শুনা গেলেও বোর্ড তখন জানিয়েছিল যে তারা কোনও ঝটপট সিদ্ধান্ত নেবে না ,তাছাড়া তারা এও জানায় যে মরশুম শেষ হওয়ার আগে কোচকে বরখাস্ত করার কোন সম্ভাবনা নেই তাদের। কারন ভালভার্ডে কেবল গত মরশুমেই তাঁর চুক্তিটি নবায়ন করেছেন ।কিন্তু সাপ্তাহ ঘুরতে না ঘুরতেই বরখাস্ত হয়েছেন আর্নেস্তো ভালভার্দে।

ভালভার্দের বিরুদ্ধে আরেকটা অভিযোগ ছিল যে তিনি তরুণ খেলোয়াড়দের যথেষ্ট সুযোগ দেন না। আর এ কারনেই রিকি পুইগ, সার্জি স্যাম্পার, কার্লেস আলেনিয়া, ইয়ারি মিনা, ম্যালকম,জ্যাঁ-ক্লাইর তোদিবো, মার্ক কুকুরেল্লার মতো তরুণেরা সুযোগ পাননি।

কিন্তু সেতিয়েন তার পুর উল্টো , তার হাত ধরে অনেক নতুন খেলোয়াড় উঠে এসেছে । তাদের মধ্যে অন্যতম হল, ফাবিয়ান রুইজ , জোনাথান ভিয়েরা , জুনিয়র ফিরপো , জিওভানি লো সেলসোর মতো তারকারা ।

এখন দেখা যাক নতুন কোচ কতটা সফলতা নিয়ে আসেন খেলার মাঠে।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর