Connect with us

ফুটবল

এখন যেন জিততে ভুলে গেছে পিএসজি

ম্যাচের পূর্বে পিএসজি

পিএসজি যখন লিগ জয় নিশ্চিত করলো ঠিক তার পর থেকে যেন তারা জিততে ভুলে গেছে। কেননা গতকাল মপেলিয়ের সঙ্গে ৩-২ গোলে হারে তারা। এ নিয়ে ৫ ম্যাচে ৪ হারের দেখা পেল পিএসজি। হারের সংখ্যাটা এখন যেন তাদের দিন দিন বেড়েই চলেছে, কিছুতেই তাদের পিছু ছাড়ছে না।

গতকাল পিএসজি আর মপেলিয়ার ম্যাচে ঘটলো ধারুন এক ঘটনা। ম্যাচের প্রথমার্ধের শুরুতেই মপেলিয়ের ডিফেন্ডার আমব্রোইসে ইয়োঙ্গো আত্মঘাতী গোল দিয়ে পিএসজিকে এগিয়ে দেন। কিন্তু কিছুক্ষন পর আবার পিএসজির ফরাসি সেন্টারব্যাক প্রেসনেল কিমপেম্বর আত্মঘাতী গোল দিয়ে মপেলিয়া কে সমতায় ফিরান। পরে পিএসজি ডি মারিয়ার গোলে এগিয়ে যায়। তখন স্কোর হয়, পিএসজি ২ আর মপেলিয়ের ১। ম্যাচের সম্পূর্ণ অংশের বেশির ভাগ সময় পিএসজির কাছে বোল ছিল, কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধের শেষ ১০ মিনিটে আন্দ্রে দেলোর্ত ও সুলেমানে কামারার দুই গোলে মপেলিয়া ৩-২ গোলের ব্যবধান করে ফেলে পিএসজির বিপক্ষে। শেষে পিএসজির আর সময় না থাকায় সমতায় ফিরার সুযোগ পায় নি তারা।

গতকালের ম্যাচে সম্পূর্ণ সময় পিএসজির হয়ে মাঠে ছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। তিনি ম্যাচে পিএসজির পক্ষে কোন সুযোগ সৃষ্টি করতে পারেন নি। অন্তত পাঁচ থেকে ছয় বার গোলের সুযোগ পান নেইমার, কিন্তু তা তিনি কাছে লাগাতে পারেন নি। তার এই সুযোগ গুলো হাত ছাড়া করার কারনে হয়তো পিএসজির গতকালের ম্যাচের হারের স্বাদ নিতে হয়।

এদিকে মপেলিয়ের বিপক্ষে গতকাল খুব বাজে খেলেন কিমপেম্বে। কারন প্রথমে তার আত্মঘাতী গোলে ১-১ সমতায় ফেরে মপেলিয়া। পরে আবার খুব বাজে জায়গায় ফাউল করে ফ্রি কিক উপহার দেন মপেলিয়াকে। সেখানেও গোল খেয়ে বসে পিএসজি। সবশেষে ৩ গোল পায় মপেলিয়া আর ২ গোল পায় পিএসজি।

ঠিক একই ভাবে ফরাসি কাপের শিরোপা হাত ছাড়া হয় নেইমারদের। ম্যাচের সম্পূর্ণ সময় তারা রেঁনের বিপক্ষে এগিয়ে থেকেও পরে গোল খেয়ে বসে। তাই তাদের ফরাসি কাপের শিরোপাটি হাত ছাড়া হয়ে যায়।

এখন খুবই খারাপ সময় যাচ্ছে পিএসজির, কেননা মার্কিনহোস, কিমপেম্বেরা ভুলে গেছেন কিভাবে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে রক্ষন ভাগে খেলতে হয়, কিভাবে দলকে সামনের দিকে এগিয়ে নিতে হয়। যাই হউক এবারে লিগ শিরোপা ছাড়া আর কোন শিরোপা জিতা হল না পিএসজির।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর