Connect with us

ফুটবল

কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনা দল ঘোষণা

দলের নাম প্রকাশ করলো আর্জেন্টিনা

আগামী মাস থেকেই কোপা আমেরিকার যাত্রা শুরু হবে। এটিকে লক্ষ্য করে প্রায় সব দলই তাঁদের দল ঘোষণা করে দিয়েছে। গতকাল আর্জেন্টিনা তাঁদের দর্শকদের অপেক্ষার অবসান ঘটিয়ে কোপা আমেরিকার জন্য দল ঘোষণা করে দিয়েছে ইতিমধ্যে।

এবারের কোপা আমেরিকায় আর্জেন্টিনা দলের প্রথম আকর্ষণ হলেন দিবালা। তিনি ইকারদির পরিবর্তে আরজেন্টিনার হয়ে মাঠে নামবেন। এবারের কোপা আমেরিকায় মেসির সঙ্গে দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন দিবালা।

মেসির সঙ্গে দিবালা কতটুকু ভুয়ামিকা রাখবেন এনিয়ে প্রশ্ন উঠেছে অনেক। তবে দিবালা ভালোই ফর্মে আছেন বলে যানিয়েছেন আর্জেন্টিনা দলের কোচ লিওনেল স্কালোনি। তার বিশ্বাস যে দিবালা মেসির সাথে সঙ্গ দিয়ে কোপা আমেরিকায় ভালো কিছু অর্জন করতে পারে।

আর্জেন্টিনা দলের কোচ লিওনেল স্কালোনি এবারে ইকারদি ব্যাতিত বাকি সম্ভাব্য সবাইকে কোপা আমেরিকার প্রাথমিক দলে রেখেছেন।

আগামী ১৪ই জুন ব্রাজিলে আসর বসবে কোপা আমেরিকার। বিশ্বকাপের পূর্বে এবার আরেকটি সুযোগ পেয়েছেন লিওনেল মেসি শিরোপা ঘরে তুলার। আর তিনি এটা করতে পারবেন কিনা তা নিয়ে কথাতো চলবে কোপা আমেরিকা আসরের শেষ অব্দি পর্যন্ত। এখন শুধু অপেক্ষার বিষয়, কে এবার কোপা আমেরিকার শিরোপা জিতবে।

এবারের কোপা আমেরিকার ১২টি দল গুলোকে তিন ভাগে ভাগ করা হয়েছে। ১২টি দলের মধ্যে এবার এই প্রথম কাতার ও জাপান খেলবে কোপা আসরে।

কোপা আমেরিকার ম্যাচ গুলো ব্রাজিলের পাঁচটি শহরে অনুষ্টিত হবে। ১৪ই জুন সাও পাওলোতে উদ্বোধন ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে এবারের আসর। আর ৭ই জুলাই রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে শেষে হবে কোপা আমেরিকার আসর।

কোপা আমেরিকায় আর্জেন্টিনা দলে যাদের দেখা যেতে পারে:

ফরোয়ার্ডে- লিওনেল মেসি, সার্জিও এগুয়েরো, পাউলো দিবালা, মাতিয়াস সুয়ারেজ ও লওতারো মার্টিনেজ।
মধ্যমাঠে- রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো প্যারাদেস, রবার্তো পেরেইরা, জিওভানি লো চেলসো, অ্যাঙ্গেল ডি মারিয়া, গুইদো রদ্রিগেজ ও এজিকিয়েল প্যালাসিওস।
রক্ষনভাগে- রেনজো সারাভিয়া, নিকোলাস ওটামেন্ডি, হুয়ান ফোয়েথ, জার্মান পেতসেয়া, রামিরো ফুয়েনেস মোরি, নিকোলাস তাগলিয়াফিকো ও মার্কাস আকুনা।
গোলরক্ষক- আন্দ্রাদা, আরমানি ও মার্চেসিন।

আরও সংবাদ: খেলার পাতা
বিষয়: ফুটবল, মেসি, আর্জেন্টিনা

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর