Connect with us

ফুটবল

ম্যানচেস্টার সিটির জয়ে ভীত লিভারপুল এর সমর্থকরা

জয়ের চিত্র ভেসে উঠছে ম্যানচেস্টার সিটির

ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে হারায় ম্যানচেস্টার সিটি। বর্তমানে ম্যানচেস্টার সিটি পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। আর দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল।

গতকালের গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড এর মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার সিটির। প্রথমার্ধে কোন দল গোল করতে পারে নি কিন্তু দ্বিতীয়ার্ধের ম্যানচেস্টার সিটির সিলভা ও লেরয় সানের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায়। সেখানে ম্যানচেস্টার ইউনাইটেড কোন গোল পায় নি। তাই ২-০ গোলে জয়ি হয় পেপ গার্দিওলার দল। তার দল এ জয়ে ৩৫ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। দ্বিতীয় স্থানে ৩৫ ম্যাচে ৮৮ পয়েন্ট নেয়া লিভারপুল। ম্যানচেস্টার সিটি আর লিভারপুল তিনটি করে ম্যাচ খেলবে আর। ম্যানচেস্টার সিটি যদি শেষ তিন ম্যাচে জেতে তাহলে তারা এবারের আসরে চ্যাম্পিয়ন হবে।

ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জয়ে লিভারপুলের চেয়ে অনেকটাই সুবিধাজনক স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি। গতকালের ম্যাচে লিভারপুল এর সমর্থকেরা আশা করেছিল ম্যানচেস্টার সিটি হারবে ম্যানচেস্টার ইউনাইটেড এর কাছে। আর যদি ম্যানচেস্টার ইউনাইটেড যেতে তাহলে পয়েন্ট টেবিলে শীর্ষ স্থানে চলে আসবে লিভারপুল। সমর্থকেরা ধরেই নিয়েছিল যে ম্যানচেস্টার সিটি হেরে যাবে গতকালকের ম্যাচে কিন্তু দিন গড়াতে তা আর হয়ে উঠে নি।

লিগে কালকের ম্যাচটাই ছিল ম্যানচেস্টার সিটির শেষ বড় ম্যাচ। বাকি তিন ম্যাচে সিটির প্রতিপক্ষ দল হল বার্নলি, লেস্টার সিটি ও ব্রাইটন। প্রিমিয়ার লিগে যেকোন সময় যেকোন কিছু হতে পারে। তবে দল হিসেবে বিবেচনা করলে, দেখা যাবে বাকি তিন দল থেকে ম্যানচেস্টার সিটি অনেক এগিয়ে। কাল যদি সিটি হারতো তাহলে এক পয়েন্ট বেশি নিয়ে লিভারপুল পয়েন্ট টেবিলের শীর্ষে থাকতো। এতে লিভারপুলের শিরোপা জয় অনেকটা নিশ্চিত হয়ে যেত। কিন্তু তা না হয়ায় লিভারপুলের সমর্থকরা অনেক ভীত।

কাল ইউনাইটেড হারায় লিভারপুল সমর্থকদের ধারণা অনেক পাল্টে গেছে। লিগ শিরোপা টা নিশ্চিত হয়ে গেছে সিটির। লিভারপুল নিজেদের শেষ তিন ম্যাচ জিতলেও কোনো লাভ হবে না । কারণ সিটি শেষ তিন ম্যাচ জিতলে ১ পয়েন্ট বেশি নিয়ে এগিয়ে যাবে তখন লিভারপুলের ১ পয়েন্ট পিছিয়ে থাকবে তাদের থেকে।

শেষ তিন ম্যাচে লিভারপুল এর প্রতিপক্ষ হাডার্সফিল্ড, নিউক্যাসল ইউনাইটেড ও উলভহ্যাম্পারটন। এই তিন ম্যাচ জিতলে অন্তত লিগ শিরোপা দৌড় মৌসুমের শেষ পর্যন্ত টানতে পারবে লিভারপুল।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর