Connect with us

ফুটবল

রোনালদো হাঁটুর সমস্যাকে কাটিয়ে উঠেছেন- জুভেন্টাস বস মারিযিও সারি

প্রথম গোল করার পর রোনালদো

জুভেন্টাসের বস মারিজিও সারির মতে ক্রিশ্চিয়ানো রোনালদো তার হাটুর সমস্যা কাটিয়ে উঠতে পেরেছেন। পর্তুগালের ক্যাপ্টেন ক্রিশ্চিয়ানো রোনালদো আন্তর্জাতিক ম্যাচে নিয়মিত ভালো করলেও মারিযিও সারির অধীনে জুভেন্টাসের জার্সিতে তেমন ভালো করতে পারছিলেন না। চ্যাম্পিয়নস লীগে ইতিমধ্যে জুভেন্টাসের হয়ে হ্যাটট্রিক করলেও সিরিয়া-এ তে হ্যাটট্রিক হচ্ছিল না। অবশেষে ২০২০ সালে শুরুতেই তিনি তার পুরোনো ফর্মে ফিরলেন।  তিনি ক্যাগলিয়ারির বিপক্ষে ৪-০ ব্যবধানে জিততে তার ক্যারিয়ারের ৫৬ তম হ্যাটট্রিক করেন। এই ম্যাচে ৩ টি গোল করার পাশাপাশি তিনি একটি গোলে সরাসরি অবদান রাখেন। ৮১ তম মিনিটে রোনালদোর পাস থেকে হিগুয়াইন গোল করেন। আজকের ম্যাচ সহ জুভেন্টাসের হয়ে শেষ পাঁচ ম্যাচে রোনালদো আটটি গোল করেন।

রোনালদো ২০১৯-২০২০ সিজনের শুরুতে বেশ ভালো করতে পারেননি। এজন্য জুভেন্টাস ম্যানেজার সারি তাকে দুটি ম্যাচে বদলি করেন। এতে রোনালদো বেশ অসন্তুষ্ট হয়েছিলেন। যদিও এ ব্যাপারে  সারি বলেছিলেন তার ইনজুরির জন্য তিনি পুরু ম্যাচে খেলানোর সাহস করেন নি।

এবার হ্যাটট্রিকের পর জুভেন্টাসের প্রধান কোচ এক সংবাদ সম্মেলনে বলেছেন, “রোনালদোর হাঁটুতে আর সমস্যা নেই এবং এখন সে তার দুর্দান্ত শারীরিক ও মানসিক অবস্থা উপভোগ করছে।”

সারির মতে হাটুর অবস্থা ভালো হওয়ায় রোনালদোকে বেশ চনমনে লাগছে। এখন তার সেরাটা দেয়ার দারুণ সুযোগ

এ ম্যাচে জুভেন্টাসের ডিফেন্ডার ম্যাথিউ ডি লিট চোটের কারণে খেলতে পারেন নি।

সাবেক এজাক্স অধিনায়ক কাঁধ ও এডাক্টর সমস্যার কারণে গত এক মাসে কোন লিগ ম্যাচ খেলতে পারেননি। যদিও ডি লিট সাবেক ক্লাবের ফর্ম জুভেন্টাসে এসে দেখাতে পারেননি তবুও কোচ তার উপর পূর্ণ আত্মবিশ্বাসী। এ ব্যাপারে সারি বলেন “ডি লিগ্টের পরিস্থিতি খুব স্পষ্ট, সে বিশ্বের অন্যতম সেরা  রক্ষক হয়ে উঠবে”।

সারি আরোও বলেন যে “আমাদের বুঝতে হবে যে সে মাত্র ১৯ বছর বয়সে জুভেন্টাসের মতো ক্লাবে এসেছে এবং একটানা ২৩ টি ম্যাচ খেলেছে। তাকে একটি নতুন ভাষা এবং নতুন প্রশিক্ষণের কৌশল শিখতে হবে। ইতালিতে তাকে খেলার জন্য এবং তার জীবনযাত্রার পরিবর্তন করতে হয়েছে। শেষ কয়েক মাসে তাঁর প্রচুর পরিশ্রম করতে হয়েছে।“

সারি ডি লিটের দ্রুত ফিরে আসার ব্যাপারেও আশাবাদী। আগামী ১৩ তারিখ রোমার বিপক্ষে জুভেন্টাস সিরিএতে মাঠে নামবে।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর