Connect with us

সাইক্লিং

মেসনাদা গিরো স্টেজ ছয় জিতেছেন

মেসনাদা গিরি ছয়টি মঞ্চে ভ্যালেরিও কনটি থেকে এগিয়ে যান, তিনি নেতা হিসেবে গোলাপী জার্সি নিয়েছিলেন

ইতালি ফস্তো মেসনাদা গিরো ডি ইতালিয়ায় ষষ্ঠ মঞ্চ জিতেছেন এবার।

প্রাইমোজ রজিকো বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের টিম আমিরাদের রাইডার ভ্যালেরিও কনটিয়ের সামগ্রিক নেতা গোলাপী জার্সি হারিয়েছেন এবারের আসরে।

মেসনাদা গিরি একটি বড় বিরতির পর, সবচেয়ে শক্তিশালী রাইডার হিসাবে আবির্ভূত হয়েছিল এবারের আসরে। ফিনিস লাইন থেকে প্রায় ২0 কিলোমিটার দূর থেকে কপ্পা ক্যাসারিনেলে তার নিষ্পত্তিমূলক আক্রমণ চালান তার শিরোপা ধরে রাখার জন্য। কিন্তু শেষে মেসনাদা গিরি এটাকে ধরে রাখেন।

আন্দ্রেনি গিওোকাতোলি-সিডমেক রাইডার শীঘ্রই অংশগ্রহন করার জন্য কনটি যোগদান করেন সাথে সাথে। কারন তারা উভয়ই দেশটির দারুণ দিন কাটানোর জন্য ২৩৮ কে.মি. মঞ্চের সরাসরি সমাপ্তির পথে চলে যান। কেননা কনটিই ভিনসেনজো নিবালি থেকে গোলাপী জার্সি পরার প্রথম ইতালীয় চ্যাম্পিয়ন হয়েছিলেন সেই ২০১৬ সালে।

মাসনাদা সংবাদ-মাধ্যমকে বলেন যে, “আমি আনন্দিত, তার কারন আমি এটা করেছি । কারন আমি এটাও জানতাম, আমি ভাল আকারে ছিলাম সে সময়ে। কিন্তু এটাও সত্য যে গিরো ডি ইতালিয়ায় ষষ্ঠ মঞ্চ জিততে আমার অনেক কষ্ট হইয়েছে । কষ্ট হওয়া সত্যেও আমি এটা করেছি। আর এর মাধ্যমে আমি আমার চাচাকে জয় দান করেছি, কারন তিনি গিরো ডিটালিয়া শুরু হওয়ার ঠিক আগে মারা গিয়েছিল।”

প্রথমার্ধে দিকে রজার্স ক্র্যাশ করে স্টেডিয়ামে ১১ তম অবস্থানে পড়েন। পরে ৫ মিনিট ও ২৪ সেকেন্ডের মধ্যে কনটিয়ের পিছনে চলে আসেন।

স্লোভেনিয়নের ডানদিকের নিটক এবং তার জাম্বো-ভিসমা দলকে চিকিত্সার প্রয়োজন হয়। তাই চিকিৎসার জন্য কেন্দ্রীয় ইতালির আর্দ্র দিনটিতে তাদের প্রতিযোগিতায় বিরতি দিয়ে বাইরে থাকার অনুমতি দেয়া হয়।তারপর তাদের রোগীর দৃষ্টিভঙ্গি নিশ্চিত করে তাকে সুস্থ নিশ্চিত করা হয়। তাদের রজারল ব্রিটেনের সাইমন ইয়েটস কিন্তু আবার ২৫ সেকেন্ডের সুবিধা ধরে রেখেছিলেন।

তারপর দিন শেষে ইতালি ফস্তো মেসনাদা গিরো ডি ইতালিয়ায় ষষ্ঠ মঞ্চ জিতার শিরোপা ধরে রেখেছেন এবারের আসরে।

আরও সংবাদ: খেলারপাতা
বিষয়: সাইক্লিং, মেসনাদা গিরো

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সাইক্লিং - এর আরও খবর