Connect with us

টেনিস

দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে বিশ্বের শীর্ষ টেনিস তারকারা

সেরেনা উইলিয়ামস , রজার ফেদেরার , রাফায়েল নাদাল

অস্ট্রেলিয়ায় চলমান ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্যের কথা মাথায় রেখে ২০ জানুয়ারি অস্ট্রেলিয়ান ওপেনিং এর আগেই প্রীতি ম্যাচে অংশ নিবেন টেনিস বিশ্বের শীর্ষ তারকা রজার ফেদেরার, রাফায়েল নাদাল ও সেরেনা উইলিয়ামসরা।

গত সপ্তাহে টেনিস অস্ট্রেলিয়া থেকে ঘোষণা দেয়া হয়েছিল অস্ট্রেলিয়ান ওপেন শুরুর সপ্তাহখানেক আগে আগামী ১৫ জানুয়ারি মেলবোর্নের রড লেভার এরিনার সেন্টার কোর্টে ফান্ড রাইজিং প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে।

তবে প্রতিযোগিতামূলক ভাবে খেলা হবেনা এই খেলাটি, অস্ট্রেলিয়ান ওপেনের আগে ফেদেরার-সেরেনারা প্রদর্শনী টেনিসটি খেলবেন দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় অর্থ সংগ্রহের জন্য, তাই তা থেকে উঠে আসা সম্পূর্ণ অর্থ ব্যয় করা হবে অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে।
আর এই প্রীতি ম্যাচে খেলবেন ফেদেরার, সেরেনা, নাদালদ, নাওমি ওসাকা, ক্যারোলিন ওজনিয়াকি, নিক কিরগিওস, স্টিফানোস টিসিটসিপাস।

টেনিস অস্ট্রেলিয়ার প্রধান ক্রেইগ টিলে বলেছেন,’র‍্যালি ফর রিলিফ’ নামক এই প্রদর্শনী টেনিসটি প্রায় আড়াই ঘন্টা সময় নিয়ে এই আয়োজনটি করা হবে। ইতোমধ্যেই বিভিন্ন ভাবে প্রায় ১.২ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ত্রান হিসেবে সংগৃহীত হয়েছে বলেও জানান টিলে।

দাবানলের প্রভাব অস্ট্রেলিয়ান ওপেনেও পড়বে কি-না এমন এক প্রশ্নের জবাবে টিলে বলেন, “সেই সম্ভাবনা আপাতত নেই, যে ধরনের তথ্য এই মুহূর্তে আমাদের হাতে আছে তা সবকিছু ভালোর দিকেই যাচ্ছে। সময়মত অস্ট্রেলিয়ান ওপেন আয়োজন নিশ্চিত করতে আমরা প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবো।” টিলে আরো জানিয়েছেন ঝুকি এড়াতে মেলবোর্ন পার্কে তিনটি ছাদঢাকা স্টেডিয়াম ছাড়াও আরো আটটি ইনডোর স্টেডিয়াম প্রস্তুত রাখা হয়েছে ।

কয়েক মাস ধরে চলা অস্ট্রেলিয়া্র এ দাবানলে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৫ জন মানুষ,বন্য পশুপাখির সংখ্যা কোটিরো বেশী। পুড়ে ছাই হয়ে গেছে অনেক ঘরবাড়ি।

দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে অস্ট্রেলিয়ার দুই ক্রিকেট কিংবদন্তি শেন ওয়ার্ন ও জেফ টমসনও তাঁদের ব্যাগি গ্রিন ক্যাপ নিলামে তুলেছেন।অস্ট্রেলিয়ার বাস্কেটবল খেলোয়াড়, ক্রিকেটার, টেনিস তারকারা ছাড়া আরও অনেকেই এগিয়ে এসেছেন ক্ষতিগ্রস্তদের সাহায্যে।বিশ্বের এক নম্বর টেনিস তারকা অ্যাশলেই বার্টি ব্রিসবেন ইন্টারন্যাশনালে খেলে পাওয়া প্রাইজমানির সবটাই দান করেছেন ক্ষতিগ্রস্তদের সহায়তায়।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

টেনিস - এর আরও খবর